Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সময়সীমা শেষ হওয়ার আগেই
ভোটার তথ্য যাচাইয়ে ৯৯ শতাংশ সাফল্য, নজির গড়ল বীরভূম 

বিএনএ, সিউড়ি: সময়সীমা শেষ হওয়ার আগেই ভোটার তথ্য যাচাই প্রক্রিয়ায় ৯৯ শতাংশ সাফল্য আসায় নজির গড়েছে বীরভূম। কিছুদিন আগে পর্যন্ত ভোটার তথ্য যাচাইয়ের প্রক্রিয়ার গতি শ্লথ ছিল। কিন্তু, বর্তমানে তা লক্ষ্যমাত্রার খুব কাছে গিয়ে পৌঁছেছে। 
বিশদ
জামালপুরে মহিলা আইনজীবী খুনের ঘটনায় মৃতার মোবাইল, গয়না ও টাকা উদ্ধার 

সংবাদদাতা, বর্ধমান: জামালপুরের আঝাপুরে বর্ধমান আদালতের মহিলা আইনজীবী মিতালি ঘোষকে খুনের ঘটনায় ধৃতদের কাছ থেকে উদ্ধার হল টাকা ও বেশকিছু গয়না। এছাড়াও মহিলা আইনজীবীর মোবাইলটিও উদ্ধার করেছে পুলিস। 
বিশদ

বাঁকুড়ায় আবাসিক ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগ স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে 

বিএনএ, বাঁকুড়া: বাঁকুড়া শহর লাগোয়া দামোদরপুরে একটি বেসরকারি বিদ্যালয়ের দশম শ্রেণীর আবাসিক ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল এক শিক্ষক, ওয়ার্ডেন ও সেক্রেটারির বিরুদ্ধে। মারের চোটে দশম শ্রেণীর ওই ছাত্র গুরুতর জখম হয়েছে। তার হাত, পা সহ শরীরের একাধিক জায়গায় কালসিটে দাগ রয়েছে। 
বিশদ

মুর্শিদাবাদ মেডিক্যাল চত্বর থেকে বিষাক্ত পার্থেনিয়াম নির্মূল শুরু করল কর্তৃপক্ষ 

সংবাদদাতা, বহরমপুর: অবশেষে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে বিষাক্ত পার্থেনিয়াম উচ্ছেদ অভিযানে নামল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার থেকে হাসপাতাল চত্বরে সমস্ত পার্থেনিয়াম গাছ কাটার কাজ শুরু হয়েছে। আগামী দু’-তিনদিনের মধ্যেই সমস্ত গাছ নির্মূল করা হবে বলে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের তরফে আশ্বাস দেওয়া হয়েছে।  
বিশদ

আজ থেকে বীরভূমে শুরু সম্মেলন
অনুব্রতের প্রশ্ন নিয়ে তটস্থ তৃণমূল নেতারা 

রামকুমার আচার্য, সিউড়ি, বিএনএ: আজ, শুক্রবার থেকে বীরভূম জেলাজুড়ে শুরু হচ্ছে বিধানসভাভিত্তিক বুথ সম্মেলন। প্রত্যেক সম্মেলনেই প্রধান বক্তা থাকছেন অনুব্রত মণ্ডল। আজ থেকে তিনি জেলাজুড়ে ম্যারাথন সম্মেলনে করবেন। সেই সম্মেলনগুলিতে বুথ ধরে ধরে প্রশ্ন করবেন অনুব্রতবাবু। তাই তটস্থ রয়েছেন দলের নিচুতলার নেতা-কর্মীরা। 
বিশদ

গড়বেতায় বিজেপির বিরুদ্ধে সেতুতে জোর করে টোল আদায়ের অভিযোগ 

বিএনএ, মেদিনীপুর: ব্লক প্রশাসনকে না জানিয়ে গড়বেতা-১ ব্লকের শ্যামনগর ৪ নম্বর পঞ্চায়েতের লোখাতাপোল সেতুতে জোর করে টোল নেওয়ার অভিযোগ উঠেছে। তৃণমূল নেতৃত্বের অভিযোগ, বিজেপি মদতেই সেখানে টোল আদায় চলছে। সেতুতে বিজেপির দলীয় পতাকা লাগানো রয়েছে।  
বিশদ

দীঘার হোটেলে গৃহবধূর দেহ উদ্ধারের ঘটনায় উঠে আসছে পরকীয়ার তত্ত্বই 

সংবাদদাতা, কাঁথি ও বিএনএ, চুঁচুড়া: দীঘার হোটেলে ডানকুনির গৃহবধূ পিয়ালি দাসের দেহ উদ্ধারের ঘটনায় উঠে আসছে পরকীয়ার তত্ত্বই। বুধবার রাতে পিয়ালির স্বামী প্রসেনজিৎ দাস, তাঁর পরিবারের লোকজন এবং বাপেরবাড়ির লোকজনও দীঘায় আসেন। পিয়ালির বাপেরবাড়ির লোকজন পুলিসকে জানান, তাঁদের মেয়েকে খুনই করা হয়েছে।
বিশদ

বাঁকুড়ায় অনিয়ম রুখতে প্রতি মাসেই গ্রাম পঞ্চায়েত পরিদর্শনে অফিসাররা 

বিএনএ, বাঁকুড়া: গ্রাম পঞ্চায়েত স্তরে বিভিন্ন প্রকল্পের কাজ সঠিকভাবে হচ্ছে কি না তা খতিয়ে দেখতে প্রতিমাসে কমপক্ষে একবার জেলার সবক’টি পঞ্চায়েত পরিদর্শন বাধ্যতামূলক বলে নির্দেশিকা জারি করলেন বাঁকুড়ার জেলাশাসক উমাশঙ্কর এস। কাজের সুবিধার জন্য এক একজন আধিকারিককে তিনটি করে গ্রামপঞ্চায়েত ভাগ করে দেওয়া হয়েছে। 
বিশদ

সবংয়ে স্কুলের রড নেতার বাড়িতে নামিয়ে দেওয়ার অভিযোগে অবরোধ 

সংবাদদাতা, খড়্গপুর: স্কুলের জন্য কেনা লোহার রডের কিছু পরিমাণ তৃণমূলের এক নেতার বাড়িতে নামিয়ে দেওয়া হয়েছে। এই অভিযোগ তুলে শুক্রবার বিকেলে সবংয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। তাঁদের দাবি, ওই নেতার বাড়ি থেকে রড বাজেয়াপ্ত করতে হবে।
বিশদ

গুসকরায় বিজেপির বিজয়া সম্মিলনীতে দলেরই নেতৃত্বের বিরুদ্ধে তোপ 

সংবাদদাতা, গুসকরা: গুসকরা নগর কমিটির উদ্যোগে বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব সামনে এল। গুসকরা বাসস্ট্যান্ডের একটি অনুষ্ঠান ভবনে বৃহস্পতিবার এই শুভেচ্ছা বিনিময় ও সাংগঠনিক আলোচনা হলেও দলের উচ্চ নেতৃত্বের তেমন কাউকে দেখা যায়নি। 
বিশদ

বাড়ি বাড়ি পৌঁছে যাবে আর্সেনিকমুক্ত জল
উদ্যোগী মুর্শিদাবাদ পুরসভা

আনন্দ সাহা, লালবাগ, সংবাদদাতা: মুর্শিদাবাদ পুরসভার ১৬টি ওয়ার্ডের প্রতিটি বাড়িতে পাইপ লাইনের মাধ্যমে আর্সেনিকমুক্ত পানীয় জল পৌঁছে দিতে মাটির নীচে পাইপ বসানোর কাজ খুব শীঘ্রই শুরু হতে চলেছে। ইতিমধ্যেই পুরসভায় পাইপ আসতে শুরু করেছে।  
বিশদ

ঝাড়গ্রামে ওভারলোডেড বালির লরি চলাচল বন্ধের দাবিতে অবরোধ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: স্কুল টাইমে বালির গাড়ি ও ওভারলোডেড বালিবোঝাই লরি চলাচল বন্ধের দাবিতে গাড়ি আটকে রাস্তা অবরোধ করলেন বাসিন্দারা। বুধবার রাতে ঝাড়গ্রাম ব্লকের সরডিহায় এলাকায় এই ঘটনা ঘটেছে। 
বিশদ

আরামবাগে তিন মণ্ডল সভাপতির জন্য আবেদন ৩৭ বিজেপি নেতার 

বিএনএ, আরামবাগ: আজ, শুক্রবার আরামবাগে রাজনৈতিক জনসভায় উপস্থিত থাকার কথা রয়েছে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের। কিন্তু, ওই সভায় দলের কর্মীদের একাংশের ক্ষোভের বহিঃপ্রকাশের আশঙ্কা করছে রাজনৈতিক মহল। দলীয় সূত্রে জানা গিয়েছে, নতুন করে আরামবাগের তিনটি জেডপিতে মণ্ডল সভাপতি নির্বাচন হওয়ার কথা।  
বিশদ

বর্ধমানে জোর করে চাঁদা আদায়ের প্রতিবাদ করায় মারধর, গ্রেপ্তার ১ 

সংবাদদাতা, বর্ধমান: জোর করে চাঁদা আদায়ের প্রতিবাদ করায় মারধরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে বুধবার গভীর রাতে একজনকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিস। ধৃতের নাম অমিত মাকড়। বর্ধমান থানার মির্জাপুরের বাঁধাঘাট এলাকায় তার বাড়ি। 
বিশদ

রাস্তার অসুস্থ কুকুরদের সেবা করেই দিন কাটে পুরুলিয়ার সুকুমারের 

সংবাদদাতা, পুরুলিয়া: রাস্তার অসুস্থ কুকুরদের সেবা করেই দিন কাটান পুরুলিয়া পুরসভার অস্থায়ী কর্মী সুকুমার পাল। সাইকেলে করে এলাকায় ঘুরে ঘুরে গোটা শহরজুড়ে অসুস্থ কুকুরদের সেবা ও চিকিৎসা করার পাশাপাশি বাড়ি থেকে প্রতিদিন রান্না করা খাবার এনে পথকুকুরদের মুখে তুলে দেন শহরের রামপদ কলোনির বাসিন্দা সুকুমারবাবু। 
বিশদ

Pages: 12345

একনজরে
 বেঙ্গালুরু, ১৪ নভেম্বর (পিটিআই): যোগ দেওয়ার দিনই বরখাস্ত হওয়া ১৩ বিধায়ককে উপনির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করল কর্ণাটক বিজেপি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ঘোষণা করে দিলেন, জয়ী হয়ে এলে এঁদের মধ্যে বেশ কয়েকজনকে তাঁর মন্ত্রিসভার সদস্য করা হবে। ...

গাজা সিটি, ১৪ নভেম্বর (এপি): টানা বহু মাস ধরে গাজার ইসলামিক জিহাদ জঙ্গি বাহিনী এবং ইজরায়েল সেনাবাহিনীর লাগাতার গোলাগুলির লড়াইয়ের পর অবশেষে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর পূর্ব ভারত থেকে আসছে নিষিদ্ধ মাদক ট্যাবলেট ইয়াবা। এই কারবারের মাধ্যমে পাচার হচ্ছে জাল নোটও। তদন্তে নেমে এই তথ্য হাতে পেল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। বৃষ: বন্ধুবান্ধব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও১৬৩০: জার্মান ...বিশদ

07:03:20 PM

কলকাতা চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে ভিডিও বার্তা অমিতাভ বচ্চনের 

05:20:00 PM

প্রথম টেস্ট: দ্বিতীয় দিনের শেষে ভারত ৪৯৩/৬ (৩৪৩ রানের লিড) 

05:05:49 PM

মালদহের সুজাপুরে ২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার 
২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার হল মালদহের কালিয়াচক এলাকার সুজাপুরে। ...বিশদ

03:53:52 PM

দ্বিশতরান মায়াঙ্ক আগরওয়ালের, ভারত ৩৬৫/৪

03:51:23 PM